স্লোভাকিয়ার বিপক্ষে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন রোমানিয়া

4 months ago 50

প্রথম দুই ম্যাচের খেলা শেষে ই-গ্রুপের ৪ দলের পয়েন্টই ছিল সমান ৩ করে। যে কারণে আজকের ম্যাচে সবগুলো দলেরই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল। কিন্তু আজকের দুটি ম্যাচই হয়েছে ড্র।

স্লোভাকিয়া আর রোমানিয়ার ম্যাচ শেষ হয়েছে ১-১ সমতায়। অন্য ম্যাচে গোলশূন্য ড্র করেছে বেলজিয়াম ও ইউক্রেন। যে কারণে প্রত্যেক দলের ঝুলিতেই জমা হয়েছে আরও ১ পয়েন্ট করে। ফলাফল আগের মতো, সবারই পয়েন্ট সমান ৪ করে। যে কারণে এই গ্রুপের ক্রম নির্ধারিত হয়েছে গোল ব্যবধানের হিসেবে।

গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে ড্র করেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে গেছে রোমানিয়া। আর স্লোভাকিয়া তৃতীয় হয়ে খেলা শেষ করেছে। তৃতীয় স্থানে থেকে খেলা শেষ করা ৬টি দলের মধ্যে সেরা ৪ চারে জায়গা করে নিয়ে নকআউট পর্বে ওঠেছে স্লোভাকিয়াও।

অপর ম্যাচে ইউক্রেনের সঙ্গে ড্র করা বেলজিয়াম গ্রুপ পর্বের খেলা শেষ করেছে রানার্সআপ হয়ে। আর সমান ৪ পয়েন্ট নিয়েও চতুর্থস্থানে থেকে বাদ পড়তে হয়েছে ইউক্রেনকে।

জমজমাট লড়াইয়ে ম্যাচের ২৪ মিনিটে গোল করে স্লোভাকিয়া। জুরাজ কুস্কার ক্রস থেকে দারুণ হেডে রোমানিয়ার জালে বল জমা করেন আন্দ্রিস দুদা। তবে এই গোল শোধ করতে বেশি করেনি রোমানিয়া। মাত্র ১৩ মিনিট পরই সমতাসূচক গোলটি করে তারা।

৩৭ মিনিটে পেনাল্টি শটে গোল করে দলকে সমতায় ফেরান রোমানিয়ার তারকা রাজবান মারিন। তবে দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-১ সমতায়ই খেলা শেষ হয়।

এমএইচ/

 

 

 

Read Entire Article