হকিতেও আর্জেন্টিনার ত্রাতা মার্তিনেজ

1 month ago 26

২৬ বছর বয়সী ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজ মাতাচ্ছেন আর্জেন্টিনা ফুটবল দল। যুক্তরাষ্ট্রে হওয়া কোপা আমেরিকায় আর্জেন্টিনার শিরোপা ধরে রাখায় বড় ভূমিকা রেখেছেন ইন্টার মিলানের এই তারকা। ফাইনালসহ তিনি গোল করেছেন ৫টি।

তার নামের আরেক খেলোয়াড় প্যারিস অলিম্পিক হকিতে আর্জেন্টিনাকে এনে দিয়েছেন প্রথম পয়েন্ট। সোমবার লুকাস মার্তিনেজের গোলে আর্জেন্টিনা ১-১ এ ড্র করেছে ভারতের বিপক্ষে।

সমতাসূচক নয়, মার্তিনেজের গোলটি ভারতের বিপক্ষে লিড এনে দিয়েছিল প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারা আর্জেন্টিনাকে। তবে ১২ মিনিটে করা সেই গোল ধরে রাখতে পারেনি মেসি-ম্যারাডোনার দেশের হকি দলটি। ভারত শেষ মিনিটে গোল করে হার এড়িয়েছে।

দুই ম্যাচে এক পয়েন্ট আর্জেন্টিনার। অন্যদিকে ভারতের পয়েন্ট ৪। ভারত প্রথম ম্যাচে ৩-২ গোলে হারিয়েছিল নিউজিল্যান্ডকে। ড্র করে নকআউট পর্বে ওঠার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে ৮ বারের স্বর্ণজয়ী ভারত।

প্যারিস অলিম্পিক গেমস হকিতে ভারত ও আর্জেন্টিনা খেলছে ‘বি’ গ্রুপে। অন্য চার দল হচ্ছে- বেলজিয়াম, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড। ভারতে পরের ম্যাচ খেলবে মঙ্গলবার আয়ারল্যান্ডের বিপক্ষে এবং একই দিনে আর্জেন্টিনার প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

আরআই/আইএইচএস/

Read Entire Article