হাসপাতাল থেকে বাসায় ফিরলেন আজিজ রেজা

3 months ago 32

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ঢাকাই সিনেমার নৃত্য পরিচালক আজিজ রেজা। তবে কিছটা সুস্থ হলে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে। এ তথ্য জাগো নিউজকে নিশ্চিত করেছেন নৃত্য পরিচালক মাইকেল বাবু।

তিনি জানান, শুক্রবার (৫ জুলাই) সকালে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে আজিজ রেজাকে। এখন আগের থেকে অনেকটা সুস্থ আছেন তিনি।

গত মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আজিজ রেজার হার্ট অ্যাটাক হয়। পরে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে আজিজ রেজার হার্টে একটি রিং পরানো হয়েছে।

আরও পড়ুন:

আজিজ রেজা এখন পর্যন্ত ১ হাজার ৯৬টি গানের কোরিওগ্রাফি করেছেন। টালিউডেও তিনি কাজ করেছেন। তিনি নৃত্যে বিশেষ অবদান রাখায় বিভিন্ন পুরস্কার লাভ করেন। সেখানের সিনেমায় ৪২টিরও বেশি গান করেছেন। চিরঞ্জিত, প্রসেনজিৎ, ইন্দানী হালদার, ঋতুপর্ণা সেনগুপ্তদের সঙ্গে কাজ করেছেন আজিজ রেজা।

আরেক নৃত্য পরিচালক আমির হোসেন বাবুর হাত ধরে আজিজ রেজা চলচ্চিত্রাঙ্গনে প্রবেশ করেন। ১৯৮৩ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র রসিয়া বন্ধু সিনেমায় তিনি আমির হোসেন বাবুর সহকারী হিসেবে কাজ করেন। পরে এককভাবে চলচ্চিত্রে নৃত্য নির্দেশনা দেন এম এ মালেক পরিচালিত তুফান মেঘ চলচ্চিত্রে। এ সিনেমাটিই তার ভাগ্য খুলে দেয়। তাকে সবার কাছে গ্রহণযোগ্য করে তোলে।

নৃত্য পরিচালনায় আজিজ রেজার কর্মপরিধি দেশ ছাড়িয়ে বিদেশেও বিস্তৃত হয়েছে। কলকাতার ১৯টি সিনেমায় তিনি নৃত্য পরিচালনা করেন। এর মধ্যে মান সম্মান, নাগিনী কন্যা, প্রাণ সজনী ইত্যাদি উল্লেখযোগ্য।

এমআই/এমএমএফ/এমএস

Read Entire Article