পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারতের মুখোমুখি শ্রীলঙ্কা

1 month ago 31

নাটকীয়তায় ভরপুর ম্যাচে শেষ পর্যন্ত হাসি ফুটেছে শ্রীলঙ্কার মেয়েদের মুখেই। নারী এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে শেষের আগে একবার আশা দেখিয়েছিল পাকিস্তান। যখন ৪৭ বলে ৬৩ রান নিয়ে খেলছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক চামারি আথাপাত্থু তখন জয়ের জন্য তাদের দরকার ছিল ২১ বলে ২০ রান। সেখানে ব্রেকথ্রু এনে লঙ্কান অধিনায়ককে ফেরানোর সঙ্গে পাকিস্তানের একটি সম্ভাবনাও তৈরি করলেন সাদিয়া ইকবাল।

সেই ধকল কাটিয়ে যখন প্রায় জয়ের দ্বারপ্রান্তে শ্রীলঙ্কা, তখন আরও একবার আশার প্রদীপ জ্বালালেন পাকিস্তানের নিদা দার। তবে কাজ হলো না। হারতেই হলো পাকিস্তানকে।

শেষ ওভারে জয়ের জন্য শ্রীলঙ্কার দরকার মাত্র ৩ রান, হাতে উইকেট ৪টি। প্রথম ৩ বলে কোনো রানই দিলেন না নিদা। উল্টো দ্বিতীয় বলে তুলে নিলেন সুগন্ধিতা কুমারির উইকেট। এবার ৩ বলে দরকার ৩ রান। পরের বলে ১ রান আর পঞ্চম বলে ওয়াইড দিলে ম্যাচ টাই হয়ে যায়। পরের বলে ১ রান নিলে ১ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয় শ্রীলঙ্কার।

আরও পড়ুন

এর আগে প্রথম সেমিফাইনালে বাংলাদেশকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালে চলে যায় ভারত। আগামী রোববার ফাইনালে ভারতীয়দের মুখোমুখি হবে লঙ্কান মেয়েরা।

ডাম্বুলায় টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৪০ রান করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ বলে ৩৭ রান করেন মুনিবা আলি। এছাড়া গুল ফিরোজা ২৪ বলে ২৫ ও নিদা দার ১৭ বলে ২৩ রান করেন। ফাতিমা সানার ব্যাট থেকেও আসে নিদার মতো ১৭ বলে অপরাজিত ২৩ রান।

১৪১ রানের লক্ষ্য তাড়ায় একাই ম্যাচ নিয়ন্ত্রণে নেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি। ৪৮ বলে ৬৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। শেষ দিকে ২২ বলে ২৪ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন আনুশ্কা সানজিবানী।

এমএইচ/ইএ

Read Entire Article