মিয়ানমার সীমান্ত থেকে নির্বাচন কর্মকর্তাদের ওপর গুলি

3 months ago 47

সেন্টমার্টিন থেকে নৌ-পথে টেকনাফে ফেরার পথে মিয়ানমার সীমান্ত থেকে নির্বাচন কর্মকর্তাদের লক্ষ্য করে গুলিবর্ষণের অভিযোগ উঠেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিন দ্বীপে স্থগিত নির্বাচনের ভোটগ্রহণ শেষে বুধবার (৫ জুন) সন্ধ্যা ৬টার দিকে টেকনাফে ফেরার পথে সাগরে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা মেহেদী হাসান।

জানা গেছে, গত ২৯ মে টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগেরদিন বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন দ্বীপে নির্বাচনী সামগ্রী ও নির্বাচনে দায়িত্বশীল কাউকে পাঠানো সম্ভব হয়নি। ফলে ওইদিন সেন্টমার্টিনে ভোটগ্রহণ স্থগিত করা হয়। সেই কেন্দ্রে ভোটগ্রহণ হয় ৫ জুন। ভোটগ্রহণ শেষে স্পিডবোটযোগে সেন্টমার্টিন থেকে টেকনাফে ফেরার সময় সাগরের মাঝপথে নির্বাচন কর্মকর্তাদের লক্ষ্য করে মিয়ানমার সীমান্ত থেকে গুলি চালানো হয়।

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা মেহেদী হাসান বলেন, সেন্টমার্টিন থেকে নির্বাচনের ভোটগ্রহণ শেষে শাহপরীর দ্বীপের কাছাকাছি এলে মিয়ানমার অংশ থেকে অন্তত ২৫-৩০ রাউন্ড গুলি ছোড়া হয়। ওই গুলি আমাদের বহনকারী স্পিডবোটে এসে পড়ে। তবে এ ঘটনায় কেউ আহত হননি।

তিনি আরও বলেন, নির্বাচনী সরঞ্জাম বহনকারী স্পিডবোটে টেকনাফের সহকারী কমিশনার (ভূমি), প্রিসাইডিং কর্মকর্তা, পোলিং অফিসারসহ দায়িত্বপ্রাপ্ত পুলিশের একটি টিমও ছিল। পরে সন্ধ্যা ৭টার দিকে তারা নিরাপদে টেকনাফে পৌঁছেছেন। ধারণা করা হচ্ছে, মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা গুলি ছুড়েছে।

এ বিষয়ে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবির) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, গুলি চালানোর ঘটনায় বিজিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রতিবাদলিপি পাঠানো হবে।

সায়ীদ আলমগীর/এফএ/এএসএম

Read Entire Article