দিনাজপুরে তেলবাহী ট্রেনের ৬ বগি লাইনচ্যুত

1 month ago 13

দিনাজপুরের পার্বতীপুরে তেলবাহী ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) দুপুর ১টা ১৫ মিনিটের দিকে ঢাকা-পার্বতীপুর রেলপথের হলদিবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

ট্রেনের পরিচালক (গার্ড) মাসুদ রানা জানান, পার্বতীপুর রেল স্টেশন থেকে মিটারগেজ সেকশন ঢাকার জয়দেবপুর রেল স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় তেলবাহী ট্রেনটি। দুপুর ১টা ১৫ মিনিটে পার্বতীপুর শহরের হলদিবাড়ী রেলগেট এলাকায় (এমটি) ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়।

ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সালাম জানান, পরিচালক (গার্ড) আমাকে ফোন করে জানালে আমি (এমটি) বিটিও ট্রেন থামাই। এসময় ট্রেনের গতি ২০-২৫ কিলোমিটার ছিল। ছয়টি বগির ২৪টি চাকা লাইনচ্যুত হয়েছে।

দিনাজপুরে তেলবাহী ট্রেনের ৬ বগি লাইনচ্যুত

বিকেলে রেলের সহকারী নির্বাহী প্রকৌশলীকে (লালমনিরহাট) আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্যরা হলেন, সহকারী যান্ত্রিক প্রকৌশলী (এএমই/ লালমনিরহাট) ও পরিবহন কর্মকর্তা (এটিও/লালমনিরহাট)। কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পার্বতীপুর স্টেশন মাস্টার মো. রফিক চৌধুরী জানান, ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ঢাকা-পার্বতীপুর রেলপথে মিটার গেজ লাইনে উদ্ধারকাজ শুরু করেছে।

এমদাদুল হক মিলন/আরএইচ/এএসএম

Read Entire Article